নাদিম হত্যা মামলার প্রধান আসামী বাবুর জবানবন্দি নিয়ে মিথ্যাচারের অভিযোগ

জামালপুর বকশীগঞ্জের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল আলম বাবুর আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি নিয়ে মিথ্যাচারের অভিযোগ তুলেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য ও বাদীপক্ষের আইনজীবী। বহিস্কৃত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর আবারও রিমান্ডসহ সকল আসামী গ্রেপ্তারের দাবি জানান।

বুধবার সকালে জামালপুরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনশনে বসেন সাংবাদিক নাদিমের পরিবার।

এর আগে, ৫ দিনের রিমান্ড শেষে গত ২৩ জুন জামালপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিব উল্লাহ পিয়াসের আদালতে ১৬৪ ধারায় বাবুর জবানবন্দি রেকর্ড করা হয়।

বাদীপক্ষের আইনজীবী ইউসুফ আলী জানান, নাদিম হত্যার প্রধান আসামি বাবু চেয়ারম্যান স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে আমাদের জানানো হয়েছিল। সেদিন কোর্ট প্রাঙ্গণে আমরাও ছিলাম। ম্যাজিস্ট্রেটের রুম থেকে বের হয়ে তদন্ত কর্মকর্তা আমাদের বলেছিলেন যে আসামি বাবু নিজেকে জড়িয়ে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

‘কিন্তু এটি মিথ্যাচার ছিল’ উল্লেখ করে এই আইনজীবী বলেন,আমরা বিশ্বস্ত সূত্রে জানতে পেরেছি এবং নিশ্চিত হয়েছি যে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত মর্মে একটি শব্দও বলেননি বাবু। তিনি আরও বলেছেন যে তার ছেলে রিফাত সেদিন জামালপুরে ছিল না। সে নাকি ১০ দিন আগে থেকেই ঢাকায় ছিল। তিনি আরও বলেন,বাবু পুরোপুরি এই ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে অস্বীকার করেছে। তবুও তদন্ত কর্মকর্তা আমাদের কাছে স্বীকারোক্তির কথা বলেছেন।

তিনি আরও বলেন, ‘আমি মনে করি মামলার তদন্ত কর্মকর্তা মামলাটি ভিন্ন খাতে নেওয়ার চেষ্টা করেছেন এবং বাবু চেয়ারম্যানকে দ্বিতীয়বার রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের চেষ্টাও তিনি করেননি। এতেই প্রমাণিত হয় তদন্ত কর্মকর্তা সরাসরি প্রধান আসামি বাবুকে বাঁচানোর জন্য কাজ করে যাচ্ছেন।’

অনশনে অংশ নিয়ে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা বলেন,মামলার তদন্ত কর্মকর্তা মিথ্যাচার করেছে। আমরা বাদীপক্ষের আইনজীবীর মাধ্যমে জানতে পারলাম যে চেয়ারম্যান বাবু কোনো স্বীকারোক্তি দেয়নি। আমরা আবারও বাবু চেয়ারম্যানকে ১৬৪ ধারায় জবানবন্দি নেওয়ার দাবি জানাই। বাবু চেয়ারম্যানের ছেলে রিফাত বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছে কিন্তু গ্রেপ্তার হচ্ছে না। তার বিরুদ্ধে পুলিশকেই অস্ত্র মামলা দিতে হবে। ঘটনার ৩ মাস হয়ে গেল, কিন্তু মামলার কোনো অগ্রগতি নেই, টালবাহানা চলছে। এক মাসের ভেতর চার্জশিট দেওয়ার কথা ছিল। কিন্তু কোনো কথাই আইন-শৃঙ্খলা বাহিনী রাখেনি। আমরা জানি এই মামলা দ্রুত বিচারে যাওয়ার কথা। কিন্তু আসামিরা একজনের পর একজন জামিনে বের হয়ে যাচ্ছে বলেন তিনি।

নাদিম হত্যা মামলার প্রথম তদন্তকারী কর্মকর্তা ও বকশিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন,মামলাটির তদন্ত কর্মকর্তা প্রথমে আমি ছিলাম। পরে জেলা ডিবির ইনচার্জকে আইও করা হয়েছে। এখন অবশ্য মামলাটি সিআইডির কাছে আছে।

জামালপুর ডিবির ওসি মুসফিকুর রহমান বলেন,মামলাটি আর আমাদের হাতে নেই। এটি সিআইডিতে দেওয়া হয়েছে। তাই এ বিষয়ে আমি কিছু জানি না।

  • Related Posts

    জামালপুরে সাড়ে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

    নিজস্ব প্রতিনিধি।। “ভিটামিন ‘এ’ খাওয়ান শিশু মৃত্যুর ঝুঁকি কামান এই প্রতিপাদ্য নিয়ে জামালপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্যায়ে সাংবাদিকদের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল সাড়ে ৩…

    Read more

    Continue reading
    বকশীগঞ্জে প্রতিবন্ধিদের মাঝে (পুনাক)এর ঈদ উপহার ও ইফতার বিতরণ

    মতিন রহমান। পবিত্র ঈদ উল-ফিতর উপলক্ষে প্রতিবন্ধীদের মাঝে ঈদ উপহার ও ইফতার বিতরণ করেছেন জামালপুর জেলা পুলিশ নারী কল‌্যাণ সমিতি (পুনাক)। আজ সোমবার (৮ এপ্রিল) বিকাল ৫ টার সময় বকশীগঞ্জ…

    Read more

    Continue reading

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *

    You Missed

    বকশীগঞ্জে নাদিম হত্যার প্রধান আসামী বাবুর জামিন বাতিল ও বিচারের দাবিতে মানববন্ধন

    বকশীগঞ্জে নাদিম হত্যার প্রধান আসামী বাবুর জামিন বাতিল ও বিচারের দাবিতে মানববন্ধন

    বকশীগঞ্জে শিকলে বাঁধা যুবকের লাশ উদ্ধার

    বকশীগঞ্জে শিকলে বাঁধা যুবকের লাশ উদ্ধার

    বকশীগঞ্জে অটোভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে নারীর মৃত্যু

    বকশীগঞ্জে অটোভ্যানের চাকায় ওড়না পেঁচিয়ে নারীর মৃত্যু

    বকশীগঞ্জে স্বামীর লিঙ্গ ও গলা কে‌টে হত্যা চেষ্টা, স্ত্রী ও ভাগ্নে আটক

    বকশীগঞ্জে স্বামীর লিঙ্গ ও গলা কে‌টে হত্যা চেষ্টা, স্ত্রী ও ভাগ্নে আটক

    বকশীগঞ্জে সিএনজি ভাড়া দ্বিগুণের বেশী: ভোগান্তিতে যাত্রীরা

    বকশীগঞ্জে সিএনজি ভাড়া দ্বিগুণের বেশী: ভোগান্তিতে যাত্রীরা

    বকশীগঞ্জে অটোরিকশা চোর চক্রের সক্রিয় সদস্য আটক

    বকশীগঞ্জে অটোরিকশা চোর চক্রের সক্রিয় সদস্য আটক
    error: Content is protected !!